আজো খুঁজে ফিরি
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২৭-০৪-২০২৪

সেদিন হাঁটছিলাম মসৃণ কপালের
ভিআইপি রোডের ফুটপথ ধরে।
আকাশের জমাট কালো মেঘ
ঢেকে দিয়েছিল নিষ্প্রভ করে
দিনেশের বৈকালিক রঙ।
সৌদামিনির চোখ রাঙনী আর
বৃষ্টির বেড়াজাল পরিহারে
নিয়েছিনু শরণ এক চাইনীজ রেস্তোরাঁয়
ওখানেও এক চিলতে জায়গা ছিলনা বসবার
দরিদ্র এই দেশে।
নীলাভ আলোয় পাশ্চাত্য সুরের মূর্ছনায়
তন্ময় বামলোচনা বামা এক
বসেছিল একাকী এক কোণে
মনে হচ্ছিল যেন নীল সরবরে
ফুটে থাকা এক স্থল পদ্ম।
ঈশারায় পেয়ে অনুমোদন
বসে পড়ি মুখোমুখি
বেআব্রু হলো না সংলাপ কোন
সমুখে অভূতপূর্ব রুপের অর্নব দেখে
শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে
গরমে ঘর্মাক্ত হলো দেহ
উদ্ভিন্ন যৌবনার পান্ডুলিপি দেখে।
শুধু জীবনের কথা বলার জন্যে
আজো খুঁজে ফিরি তাকে
চাইনীজ রেস্তরাঁয়, রমানা গ্রীণে, চন্দ্রিমাতে
চিড়িয়াখানা, বট্যানিক্যাল গার্ডেনে
কিম্বা ক্রিসেন্ট লেকের ধারে ধারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।